1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন

আবারও জুয়ার সঙ্গে জড়ালেন সাকিব

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩

জুয়াড়ির কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও সেটি চেপে যাওয়ায় বছর কয়েক আগেই আন্তর্জাতিক নিষেধাজ্ঞার মুখোমুখি হয়েছিলেন সাকিব আল হাসান। এরপর গেল বছর অনলাইন জুয়ার সাইট বেটউইনারের কথিত অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের শুভেচ্ছাদূত হয়েও ব্যাপক সমালোচিত হন টাইগার অলরাউন্ডার।

পরে অবশ্য বিসিবির শাস্তির হুমকিতে শেষ পর্যন্ত সেই চুক্তি বাতিল করতে বাধ্য হন সাকিব। তবে জুয়া ‘সঙ্গ’ যেন ছাড়তে পারছেন না সাকিব। এবার নতুন করে ‘বাবু৮৮’ (BABU88) নামে একটি অনলাইন ক্যাসিনো ও ক্রিকেট এক্সচেঞ্জ সাইটের সঙ্গে জড়িয়েছে বাংলাদেশ তারকার নাম।

সময়টা ভালো যাচ্ছিল না টাইগার অধিনায়কের। বিশ্বকাপের আগে সতীর্থ ক্রিকেটার তামিম ইকবালকে নিয়ে বিস্ফোরক এক সাক্ষাৎকার দিয়ে অনেক সমর্থকের চক্ষুশূল হয়েছিলেন। ভারতের মাটিতে টুর্নামেন্টেও চরম বিপর্যয় ঘটেছে তার নেতৃত্বাধীন দলের। নিজের ছায়া হয়েছিলেন সাকিবও। টাইগার অধিনায়ক পরে নিজেই স্বীকার করেছেন, বাংলাদেশের সবচেয়ে বাজে বিশ্বকাপ এটি।

দলের কিংবা নিজের খারাপ ফর্ম ছাড়াও ইনজুরিও যেন পিছু ছাড়ছে না সাকিবের। বিশ্বকাপে নিজেদের সর্বশেষ ম্যাচ না খেলেই ফিরতে হয়েছিল দেশে। ইনজুরির কারণে খেলছেন না নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজও। এর মধ্যেই জুয়া বিতর্কে খবরের শিরোনাম সাকিব।

সম্প্রতি প্রকাশিত হওয়া একটি ভিডিওতে ‘বাবু৮৮’ নিয়ে সাকিবকে বলতে দেখা যাচ্ছে, ‘ওয়াও, এত দ্রুত (খেলার আপডেট দিচ্ছে)। বাবু৮৮ স্পোর্টস বাংলাদেশের এক নম্বর স্পোর্টস প্ল্যাটফর্ম। যেখানে আপনি ক্রিকেটসহ আরও সব খেলার আপডেট পাবেন। ক্রিকেটের উত্তেজনা উপভোগ করুন এবং বাবু এইটিএইট-এর ওপর আস্থা রাখুন। এক নম্বর এবং সবচেয়ে বিশস্ত ক্রিকেট ও অন্যান্য খেলার আপডেট পাওয়ার প্ল্যাটফর্ম এটি।’

কিন্তু এই নামে কোনো নিউজপোর্টালের হদিস পাওয়া যায়নি। বরং পুরো সাইটজুড়ে শুধু বিভিন্ন খেলা নিয়ে বাজি ধরার লোভনীয় সব প্রস্তাব দিয়ে রাখা হয়েছে।

সাকিব কেন জুয়ার বিজ্ঞাপনে?

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের সর্বশেষ আসরে মন্ট্রিয়াল টাইগার্সের হয়ে খেলেছেন সাকিব। জানা যাচ্ছে, সাকিবের এই ফ্র্যাঞ্চাইজিটির টাইটেল স্পন্সর বেটিং প্রতিষ্ঠান বাবু৮৮। সাধারণত বিভিন্ন লিগের ফ্র্যাঞ্চাইজিগুলোর হয়ে খেলতে গেলে স্পন্সরের হয়ে বিজ্ঞাপণ করতে হয় ক্রিকেটারদের। তবে বাংলাদেশের প্রচলিত আইনে জুয়া সংক্রান্ত সবকিছুই নিষিদ্ধ।

এর আগে বেটউইনার কাণ্ডে সাকিবের নাম জড়ালে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, বিসিবির আইনে বিষয়টি নিষিদ্ধের ব্যাপারে সাকিব অবগত ছিলেন না। তবে এবার অবগত থেকেও একই ভুল করলেন সাকিব। তার অনলাইন জুয়ার সাইটের সঙ্গে সম্পৃক্ততার বিষয়টি নিয়ে এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচিত হচ্ছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি