1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন

অবরোধে গৌরীপুরে গাড়ি চালকদের মিষ্টিমুখ

রাকিবুল ইসলাম রাকিব, গৌরীপুর
  • আপডেট : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩

বিএনপির ডাকা অবরোধে ময়মনসিংহের গৌরীপুরের সড়ক ও মহাসড়কে গাড়ি নিয়ে বের হওয়া চালকদের মিষ্টিমুখ ও নাশতা করিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি।

বিএনপি ডাকা দ্বিতীয় দফা অবরোধের প্রতিবাদে রোববার দুপুর থেকে বিকাল পর্যন্ত ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের রামগোপালপুর ও কলতাপাড়া বাসস্ট্যান্ড এলাকা ঘুরে ঘুরে শতাধিক গাড়ি চালককে মিষ্টিমুখ করান আওয়ামী লীগের এই নেত্রী।

একই সঙ্গে তিনি চালকদের অবরোধ উপক্ষো করে গাড়ি চালানোর আহŸান জানান। পাশাপাশি আশ্বাস দেন- গাড়ি চালকদের নিরাপত্তায় আওয়ামী লীগও মাঠে রয়েছে।

জানা গেছে, বিএনপির ডাকা দ্বিতীয় দফা অবরোধের প্রথম দিন রোববার ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে নৈরাজ্য ও বিশৃঙ্খলা ঠেকাতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি নিলুফার আনজুম পপির নেতৃত্বে দলীয় নেতা-কর্মীরা মহসড়কে অবস্থান নেয়।

দুপুরে মহাসড়কের রামগোপালপুর এলাকায় অবরোধের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে দলীয় নেতা-কর্মীরা। পরে মহাসড়কের রামগোপালপুর ও কলতাবাজার বাস্টস্ট্যান্ড ঘুরে রিকশা, ইজিবাইক, মাহেন্দ্র ও বাসচালকদের সাথে কথা বলে হরতাল-অবরোধে তাদের দুঃখ-দুর্দশার সার্বিক খোঁজ-খবর নেন আওয়ামী লীগ নেত্রী পপি।

এসময় আওয়ামী লীগ নেত্রী পপি অবরোধ উপেক্ষা করে গাড়ি নিয়ে বের হওয়ায় চালকদের মিষ্টিমুখ করান। এছাড়াও চালকদের নাশতা ও পানির বোতল দেয়া হয় তার পক্ষ থেকে।

চালক ফরহাদ মিয়া বলেন, অবরোধে মহাসড়কে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপর রয়েছে। এছাড়াও আওয়ামী লীগ নেত্রী পপি আপা কলতাপাড়া বাজারে এসে আমাদের খোঁজ-খবর নিয়েছেন, মিষ্টিমুখ করানোর পাশাপাশি নাশতা ও পানির বোতল দিয়েছেন। আমরা এতে খুশি এবং গাড়ি নিয়ে বের হতে সাহস পাচ্ছি।

ডৌহাখলা ইউপি চেয়ারম্যান এমএ কাইয়ুম বলেন, অবরোধের যানচলাচল স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আমাদের দলীয় কর্মীরাও মাঠে রয়েছে। এছাড়াও পপি আপা অবরোধে গাড়ি নিয়ে বের হওয়া চালকদের মিষ্টিমুখ ও নাশতা করিয়েছেন। এতে করে চালকদের মধ্যে উৎসাহ বেড়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি বলেন, বিএনপির যারা অবরোধ ডেকেছে কোথাও খোঁজে পাইনি। যাদের পেয়েছি তারা আমাদের শ্রমিক ও চালক ভাই। যাদের কারণে কলকারখানা চলছে, গাড়ির চাকা ঘুরছে। অবরোধের কারণে তাদের ও পরিবারে কি দুঃখ-দুর্দশা চলছে সেটার খোঁজ নিয়েছি। চালকদের মিষ্টিমুখ ও নাশতা করে তাদের সুখ-দুঃখ ভাগাভাগি করার চেষ্টা করেছি।

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন দেখে জামায়াত-বিএনপির মাথা নষ্ট হয়ে গেছে। তাই তার হরতাল-অবরোধের নামে দেশে জ্বালাও- পোড়াও, অগ্নিসন্ত্রাস শুরু করেছে। আমরা তাদের প্রতিহত করতে মাঠে আছি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি