1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু টানেলের ভেতরে প্রাইভেট কারকে বাসের ধাক্কা, আহত ৪

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩

চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত দেশের প্রথম সুড়ঙ্গপথ বঙ্গবন্ধু টানেলের ভেতরে আবারও দুর্ঘটনা ঘটেছে। শুক্রবার রাত ৯টার দিকে একটি প্রাইভেট কারকে পেছন থেকে একটি বাস ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এতে প্রাইভেট কারের পেছনের অংশ দুমড়েমুচড়ে যায়। এ সময় প্রাইভেট কারের চার যাত্রী আহত হন।

টানেল সংশ্লিষ্ট সূত্র জানায়, টানেলের আনোয়ারা প্রান্ত থেকে টানেলের ভেতরে প্রবেশ করার পর একটি প্রাইভেট কারকে পেছন থেকে একটি বাস ধাক্কা দেয়। সঙ্গে সঙ্গে টানেলের নিরাপত্তাকর্মীরা গাড়ি দুটি জব্দ করেন।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের টোল ব্যবস্থাপক বেলায়েত হোসেন বলেন, গাড়ি দুটির নম্বর তাৎক্ষণিকভাবে জানা যায়নি। দুর্ঘটনায় প্রাইভেট কারের চার যাত্রী অল্প আহত হয়েছেন।

এর আগে, গত ৩০ অক্টোবর আনোয়ারা প্রান্তে টোল প্লাজা সংলগ্ন এলাকায় একটি প্রাডো গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে টানেলের রেলিংয়ে ধাক্কা দেয়। এতে রেলিংয়ের পাশাপাশি দুর্ঘটনাকবলিত গাড়িটি সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে।

গত ২৮ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ভোর থেকে টানেলটি সর্বসাধারণের যাতায়াতের জন্য খুলে দেওয়া হয়।

টানেলে প্রতিযোগিতা করে বেপরোয়া গতিতে গাড়ি চালানোর ঘটনাও ঘটেছে। এসব ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর এ নিয়ে ব্যাপক সমালোচনা হয়। এ ঘটনায় কর্ণফুলী থানায় সাতটি গাড়ির চালকের বিরুদ্ধে মামলা হয়েছে। গত বুধবার রাতে সাতটি প্রাইভেট কার চিহ্নিত করে থানায় মামলাটি করেন বঙ্গবন্ধু টানেল কর্তৃপক্ষের সহকারী ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর আলম।

এদিকে আজ শুক্রবার ছুটির দিন হওয়ায় টানেল দেখতে দুই পাশে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় ছিল। ওই সময় দুই থেকে তিন ঘণ্টা পর্যন্ত আটকে থাকতে হয় যাত্রীদের। বিকেলে টানেলের দুই পাশে গণপরিবহনকে দীর্ঘ সারিতে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি