1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বুধবার, ০৮ মে ২০২৪, ০২:২৪ অপরাহ্ন

জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ : নকলায় ৬৪ হাজার শিশু খাবে কৃমিনাশক ট্যাবলেট

মোঃ নাইমুর রহমান, শেরপুর
  • আপডেট : রবিবার, ৮ অক্টোবর, ২০২৩

শেরপুরের নকলায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ দ্বিতীয় রাউন্ড (৮ অক্টোবর থেকে ১৪ অক্টোবর)-এর উদ্বোধন করা হয়েছে। প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের কমপক্ষে ৩০৯ শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৬৪ হাজার শিশু শিক্ষার্থীকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এ উপলক্ষে রবিবার (৮ অক্টোবর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে পৌরসভার জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা-এর সভাপতিত্বে দ্বিতীয় রাউন্ডের কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুস সালাম-এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মো. খলিলুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জিয়াউল হক, সহকারি শিক্ষা কর্মকর্তা পার্থ পাল, জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রায়হান উদ্দিন ও পৌর ওয়ার্ড কাউন্সিলর ফরিদ আহমেদ লালন প্রমুখ।

এসময় হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) আব্দুর রহিম, স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) রফিকুল ইসলাম, জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্থানীয় সাংবাদিকগণ, অভিভাবকগণ উপস্থিত ছিলেন। আর এই কাযর্ক্রমের ট্যাবলেট খাওয়ানোতে সার্বিক সহযোগিতা করে ক্ষুদে ডাক্তার দল।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, উপজেলার প্রাথমিক স্তরের ২৪৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫ বছর থেকে ১১ বছর বয়সি ৩৮ হাজার ৮৫০ জন শিশুকে এবং মাধ্যমিক স্তরের ৬১টি শিক্ষা প্রতিষ্ঠানের ১২ বছর থেকে ১৬ বছর বয়সি ২৪ হাজার ৭৭৬ জন শিশুসহ পথ শিশুকেও দ্বিতীয় রাউন্ডের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি