1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন

হোয়াইট হাউসছাড়া হলো বাইডেনের কুকুর ‘কমান্ডার’

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কুকুর কমান্ডারকে হোয়াইট হাউস থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এক মুখপাত্র গতকাল বুধবার এই তথ্য জানিয়েছেন।

হোয়াইট হাউসে থাকাকালে বেশ কয়েকজনকে কামড় দিয়েছিল বাইডেনের দুই বছর বয়সী জার্মান শেফার্ড কুকুরটি। এর জেরে কমান্ডারকে হোয়াইট হাউস থেকে সরিয়ে দেওয়া হলো।

এখন কমান্ডারের ব্যাপারে পরবর্তী পদক্ষেপ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন মুখপাত্র।

২০২১ সালে কমান্ডারকে হোয়াইট হাউসে আনা হয়েছিল। হোয়াইট হাউসে আসার পর একাধিক ব্যক্তিকে কামড় দেয় কুকুরটি।

হোয়াইট হাউসে আসার পর কমান্ডারের কামড় দেওয়ার প্রবণতা বেড়ে যাওয়া নিয়ে মার্কিন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। এরপরই কুকুরটিকে হোয়াইট হাউস থেকে সরিয়ে দেওয়া ঘোষণা এল।

সবশেষ গত ২৫ সেপ্টেম্বর রাতে কুকুরটির কামড়ের শিকার হন সিক্রেট সার্ভিসের এক কর্মকর্তা। সিক্রেট সার্ভিস স্বীকার করেছে, এখন পর্যন্ত সংস্থার ১১ জন এজেন্টকে কামড় দিয়েছে কমান্ডার।

তবে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন বলেছে, এই সংখ্যা আরও বেশি হবে। তা ছাড়া কুকুরটি হোয়াইট হাউসের অন্য কর্মীদেরও কামড় দিয়েছে।

কমান্ডারের বিষয়ে একটি বিবৃতি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্টের স্ত্রী ফার্স্ট লেডি জিল বাইডেনের যোগাযোগবিষয়ক পরিচালক এলিজাবেথ আলেক্সান্ডার।

বিবৃতিতে বলা হয়, যাঁরা হোয়াইট হাউসে কাজ করেন, যাঁরা প্রতিদিন সুরক্ষা দেন, তাঁদের নিরাপত্তার ব্যাপারে প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি অত্যন্ত যত্নশীল। সিক্রেট সার্ভিসসহ সংশ্লিষ্ট সবার ধৈর্য, সমর্থনের জন্য তাঁরা কৃতজ্ঞ। তাঁরা সমাধানের মাধ্যমে কাজ চালিয়ে যাচ্ছেন।

বিবৃতিতে আরও বলা হয়, কমান্ডার বর্তমানে হোয়াইট হাউসে নেই। কুকুরটির ব্যাপারে পরবর্তী পদক্ষেপ মূল্যায়ন করা হচ্ছে।

কমান্ডারের বর্তমান অবস্থান সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি। এ ছাড়া তার ব্যাপারে নেওয়া সবশেষ পদক্ষেপটি স্থায়ী কি না, তাও জানা যায়নি।

কমান্ডারকে সবশেষ হোয়াইট হাউসে দেখা গিয়েছিল গত ৩০ সেপ্টেম্বর। সেদিন ফটোগ্রাফারারা তাকে প্রেসিডেন্টের ব্যক্তিগত কোয়ার্টারের ট্রুম্যান ব্যালকনিতে দেখেছিলেন।

বাইডেন আগে হোয়াইট হাউসের চাপের পরিবেশকে তাঁর পোষা প্রাণীদের অযৌক্তিক আচরণের জন্য দায়ী করেছিলেন।

লোকজনকে কামড়ানোর জন্য আগে বাইডেনের আরেক জার্মান শেফার্ড কুকুর মেজরকে হোয়াইট হাউস থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি