1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৫০ অপরাহ্ন

ঈমানের ভিত্তি মজবুত করতে প্রিয় নবীকে অন্তরে ধারণ করতে হবে : তাপস

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩

ঈমানের ভিত্তি মজবুত করতে হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.)-কে অন্তরের অন্তস্থল থেকে ধারণ করতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় মেয়র মোহাম্মদ সাঈদ খোকন কমিউনিটি সেন্টারে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে এক আলোচনাসভা ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

শেখ ফজলে নূর তাপস বলেন, আমাদের ৪ কালেমার প্রথম কালেমা হলো কালেমা তাইয়্যেবা। সেটা লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ।

সেটির দুটো অংশ। একটি অংশ হলো লা ইলাহা ইল্লাল্লাহু আরেকটি মুহাম্মাদুর রাসুলুল্লাহ। এই দুটি অংশের সংমিশ্রণ ছাড়া কালেমা হয় না। কালেমা হলো ঈমানের সবচেয়ে বড় অঙ্গ।

ঈমানের সবচেয়ে বড় অঙ্গ থেকে যদি আমরা শিক্ষা গ্রহণ করি, তাহলে দেখা যায় আল্লাহ রাব্বুল আলামীন আমাদের স্রষ্টা। তার কোনো শরিক নেই। একইসাথে নবীজীর প্রতি আমাদের ভালোবাসা থাকতে হবে। তাঁকে আমাদের অন্তরের অন্তস্থল হতে ধারণ করতে হবে।

১২ রবিউল আওয়ালকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ উল্লেখ করে শেখ তাপস বলেন, ঈদে মিলাদুন্নবী অত্যন্ত তাৎপর্যপূর্ণ। নবীজীর জীবনী থেকে, শিক্ষা থেকে, জীবন-সংগ্রাম থেকে, কর্ম থেকে যত শিক্ষা গ্রহণ করতে পারব আমরা প্রকৃত মুসলমান হিসেবে ততই সঠিক পথে চলতে পারব।

এই আয়োজনের ধারাবাহিকতা রক্ষার প্রত্যয় জানিয়ে তিনি বলেন, বিগত ২ বছরও আমরা এই আয়োজন করেছি। আল্লাহর অশেষ রহমতে এ বছরও আয়োজন করতে পেরেছি। ইনশাআল্লাহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন প্রত্যেক বছরই এই আয়োজন অব্যাহত রাখবে।

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জাতীয়ভাবে ছুটি ঘোষণা করায় ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

দোয়া মাহফিল ও আলোচনাসভায় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, ৪৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র মো. শহিদ উল্লাহ মিনু, ৪৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শামসুজ্জোহা, করপোরেশনের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোকাদ্দেস হোসেন জাহিদ প্রমুখ বক্তব্য রাখেন।

করপোরেশনের ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে জাতীয় ইমাম ওলামা ঐক্য পরিষদের সভাপতি হাফেজ মাওলানা মুফতি মোতাহার উদ্দিন, ইমাম ওলামা ঐক্য পরিষদের মহাসচিব লিয়াকত হুসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র ইমাম হাফেজ মাওলানা নাজীর মাহমুদ, গ্রিন কর্নার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. মাহবুবুর রহমানসহ জাতীয় ইমাম সমাজ এবং ইমাম ওলামা ঐক্য পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বয়ান করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি