1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

পাসপোর্ট-বোর্ডিং পাস ছাড়াই বিমানে উঠে গেল শিশু

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক শিশু (১০) কুয়েত এয়ারওয়েজের একটি বিমানে উঠে যায়। বিমানটি উড্ডয়নের প্রস্তুতি নেওয়ার আগ মুহূর্তে জানা যায়, সে ওই ফ্লাইটের যাত্রী নয়। পাসপোর্ট ও বোর্ডিং পাস ছাড়াই বিমানে উঠে পড়ে সে। পরে তাকে নামিয়ে দেওয়া হয়।

সোমবার রাতের এ ঘটনায় বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে।

বিমানবন্দরের দায়িত্বশীল সূত্র জানায়, সোমবার রাত ৩টা ১০ মিনিটে ঢাকা থেকে কুয়েতগামী কুয়েত এয়ারওয়েজের একটি ফ্লাইট (কেইউ-২৮৪) উড্ডয়নের প্রস্তুতি নিচ্ছিল। এ সময় একটি ছেলেশিশু বিমানের ভেতরে করিডোরে হাঁটাহাঁটি করছিল। কেবিন ক্রু শিশুটিকে সিটে বসার পরামর্শ দেন। তখন বিমানের কয়েকটি আসন খালি থাকায় ওই শিশু একটিতে বসে পড়ে। কিছুক্ষণ পর পাশের আসনের যাত্রী তাকে তার মা-বাবার কাছে গিয়ে বসতে বলেন। কিন্তু শিশুটি তার মা-বাবার বিষয়ে কোনোকিছু বলতে পারছিল না।

বিমানবন্দরে দায়িত্বপ্রাপ্ত একটি গোয়েন্দা সূত্র জানায়, ওই শিশু যে ব্যক্তির পাশে বসেছিল, তিনি বিষয়টি কেবিন ক্রুর নজরে আনেন। পরে কেবিন ক্রুও তাকে মা-বাবার বিষয়ে জিজ্ঞেস করেন। তবে শিশুটি উত্তর দিতে পারেনি। তার কাছে পাসপোর্টও ছিল না। একপর্যায়ে কেবিন ক্রুরা হেড কাউন্ট (যাত্রী গণনা) করেন। তখন একজন যাত্রী বেশি পাওয়া যায়। এরপর বিমানের দরজা খুলে শিশুটিকে এভিয়েশন সিকিউরিটির (এভসেক) কাছে হস্তান্তর করা হয়।

বিমানবন্দর থানার ওসি আজিজুল হক মিয়া জানান, শিশুটি বর্তমানে থানায় রয়েছে। তার বাড়ি গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায়। তার অভিভাবককে খবর দেওয়া হয়েছে। তারা ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন।

এর আগে ২০১৮ সালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাসপোর্ট-ভিসা ছাড়াই পুলিশের এক কর্মকর্তা বিমানে উঠে বসেন। সে সময় এ নিয়ে ব্যাপক তোলপাড় হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি