1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন

জামিন পেলেন সাবেরা আমান

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩

দুর্নীতির মামলায় তিন বছরের সাজাপ্রাপ্ত সাবেক প্রতিমন্ত্রী বিএনপি নেতা আমান উল্লাহ আমানের স্ত্রী সাবেরা আমান জামিন পেয়েছেন। আপিল বিভাগের চেম্বার আদালত ১৫ জানুয়ারি পর্যন্ত তাঁকে অন্তবর্তীকালীন জামিন দেন। মঙ্গলবার সকালে বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দিয়েছেন।

এ তথ্য নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম। তিনি জানান, অসুস্থ বিবেচনায় আদালত তাঁকে জামিন দিয়েছেন।

এর আগে ঢাকার ১ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আবুল কাশেমের আদালতে রোববার আত্মসমর্পণ করেন সাবেরা আমান। উভয়পক্ষের শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন বিচারক।

জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের মামলায় ২০০৭ সালের ৬ মার্চ রাজধানীর কাফরুল থানায় আমান দম্পতির বিরুদ্ধে মামলা করে দুদক। ওই বছরের ২১ জুন আমান উল্লাহ আমানকে ১৩ বছর এবং তার স্ত্রী সাবেরাকে তিন বছরের কারাদণ্ড দেন বিশেষ জজ আদালত।

ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন তারা। ২০১০ সালের ১৬ আগস্ট তাদের খালাস দেন আদালত। পরে হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে আপিল করে দুদক।

২০১৪ সালের ২৬ মে হাইকোর্টের রায় বাতিল করে আপিলটি আবার শুনানির নির্দেশ দেন আপিল বিভাগ। ৩০ মে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় আমানের ১৩ বছর ও তার স্ত্রী সাবেরা আমানের ৩ বছরের কারাদণ্ড বহাল রাখেন হাইকোর্ট।

উচ্চ আদালতের রায়ে বলা হয়, রায়ের অনুলিপি পৌঁছানোর ১৫ দিনের মধ্যে আমান দম্পতিকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে। ২৭ আগস্ট বিশেষ জজ আদালত-১ এ পূর্ণাঙ্গ রায়ের অনুলিপি পৌঁছে। এরপর তিনি আত্মসমর্পণ করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি