1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন

৪৩তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩

৪৩তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু হয়েছে আজ রবিবার থেকে। ১৮০ জন প্রার্থী প্রতিদিন মৌখিক পরীক্ষায় অংশ নেবেন। পরীক্ষা চলাকালে করণীয় বিষয়ে ওয়েবসাইটে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি)।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্দিষ্ট সময়ে প্রার্থীকে উপস্থিত হতে হবে।

পরীক্ষা কোনোভাবেই পেছানো যাবে না। পরীক্ষা চলাকালে প্রার্থী কমিশন চত্বরে কোনো কর্মকর্তা বা কর্মচারীর সঙ্গে মিলিত হতে পারবেন না। ক্যান্টিনেও দেখা করা যাবে না। পরীক্ষার দিন মোবাইল ফোন বা কোনো যন্ত্র নিয়ে কমিশনে প্রবেশ যেতে পারবেন না।

প্রিলিমিনারির সময় দেওয়া ছবি সংবলিত প্রবেশপত্র বাধ্যতামূলক করা হয়েছে।

জানা গেছে, গত ১ সেপ্টেম্বর মৌখিক পরীক্ষা শুরুর কথা থাকলেও সাপ্তাহিক ছুটি থাকায় তা রবিবার (৩ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে। চলবে ১২ অক্টোবর পর্যন্ত। গত ২০ আগস্ট ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ৯ হাজার ৮৪১ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

২০২১ সালের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত বছরের ২০ জানুয়ারি প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ১৫ হাজার ২২৯ প্রার্থী।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী- এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮১৪ কর্মকর্তা নেওয়া হবে।

এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জনকে নিয়োগ দেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি