1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন

গ্রেনেড হামলার প্রতিবাদে কারাবরণকারী নেতাদের সংবর্ধনা

রাকিবুল ইসলাম রাকিব, গৌরীপুর
  • আপডেট : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩

২০০৪ সনের ২১ আগস্ট রাজধানী ঢাকায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী সমাবেশে গ্রেনেড হামলা চালানো হয়।

ওই ঘটনায় দলীয় নেতা-কর্মীরা মানববর্ম তৈরি করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে রক্ষা করলেও গ্রেনেডে আঘাতে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমান সহ ২৪ জন নেতা-কর্মী প্রাণ হারান।

ভয়াবহ ওই গ্রেনেড হামলার প্রতিবাদ করতে গিয়ে তৎকালীন ময়মনসিংহের গৌরীপুর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ১৫ জন নেতা-কর্মী মামলার আসামি হয়ে বিভিন্ন মেয়াদে কারাবরণ করেন।

ওই গ্রেনেড হামলার ১৯ বছর পর ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মনোনয়ন প্রত্যাশী সোমনাথ সাহার পক্ষ থেকে তাদের সংবর্ধনা দেয়া হয়।

মঙ্গলবার দুপুরে গৌরীপুর পৌর শহরের নেক্সাস রেস্টুরেন্টে সংবর্ধনা অনুষ্ঠানে সোমনাথ সাহা উপস্থিত থেকে দলের বিভিন্ন পর্যায়ের ১৫ জন নেতা-কর্মীতে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন।

সম্মননা পাওয়া এখলাস উদ্দিন নয়ন বলেন, ২১ শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদ করতে আমি সহ দলের ৪৩ জন নেতা-কর্মী মামলায় আসামি হই। আমি ৩মাস ৯দিন কারাভোগ করেছি। আজকে সোমনাথ সাহার কাছ থেকে সম্মননা পেয়ে দলের কর্মী হিসাবে সম্মানিত বোধ করছি।

সম্মননা পাওয়া শফিকুল ইসলাম বলেন, ২১ শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদ করতে গিয়ে গ্রেফতার হওয়ার পর জেলখানায় দুর্বিষহ জীবনযাপন করেছি। ওই সময় তৎকালীন ডা.ক্যাপ্টেন (অব) মজিবুর রহমানের ফকির এমপি আমাদের সার্বিক সহযোগিতা করেছেন। আজকে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা আমাদের যে সম্মননা দিয়েছেন তার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা বলেন, ২০০৪ সালের ২১ শে আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলার প্রতিবাদ করতে গিয়ে আমি সহ ৪৩ জন নেতা-কর্মী বিএনপি-জামাতের মিথ্যা মামলা দায়ের করে। এরমধ্যে অনেকেই বিভিন্ন মেয়ােদ কারাভোগ করেছে। কারাভোগ করা দলের নেতা-কর্মীদের সম্মান জানাতেই ব্যক্তিগত উদ্যোগে তাদের সম্মাননা দিয়েছি।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েলের সঞ্চলায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ম.নূরুল ইসলাম, সাবেক দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম মিন্টু, কারাবরণকারী জহিরুল ইসলাম মাস্টার, এখলাস উদ্দিন নয়ন, শফিকুল ইসলাম, হাবিবুর রহমান লিটন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি