1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শুক্রবার, ১০ মে ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
শিরোনামঃ
স্বামী হিসেবে কোন পেশার পুরুষ বেশি পছন্দ নারীদের ৪৬তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০৬৩৮ নায়ক সোহেল চৌধুরী হত্যায় আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ জনের যাবজ্জীবন, ৬ জন খালাস চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত ময়মনসিংহের তিন উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা টিউবওয়েল বসানোর সময় মিলল মাটির হাঁড়িভর্তি রৌপ্যমুদ্রা ২৬১ পদে ময়মনসিংহ সিভিল সার্জন কার্যালয়ে বড় নিয়োগ ঘরে বসেই হজের কাজ সম্পন্ন করা যাচ্ছে : প্রধানমন্ত্রী বিএনপির প্রার্থীরা নির্বাচনে হারবে জেনেই ভোট বর্জন করে: শাজাহান খান মতলব উত্তরে ভোটকেন্দ্রে সহকারী প্রিসাইডিং কর্মকর্তা হঠাৎ অসুস্থ, পরে মৃত্যু

এবার গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তির ভাবনা  

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৭ অক্টোবর, ২০২০

এবার গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তির ভাবনা  

নিজস্ব প্রতিবেদক
করোনার কারণে এবার এইচএসসি ও সমমানের পরীক্ষা না নিলেও সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিয়ে শিক্ষার্থী ভর্তি করার কথা ভাবছে সরকার।

বুধবার দুপুরে এইচএসসি পরীক্ষার বিষয়ে গণমাধ্যমকে অনলাইনে ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে মহামারীর মধ্যে বিশ্ববিদ্যালয়ে ভর্তির সেই পরীক্ষাও নেয়া সম্ভব হবে কিনা, তা নিয়েও সংশয় প্রকাশ করেন শিক্ষামন্ত্রী।

দীপু মনি বলেন, করোনা মহামারীর কারণে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে না। তবে জেএসসি ও এসএসসি পরীক্ষার ফল মূল্যায়ন করে আগামী ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফলাফল নির্ধারণ করা হবে, যাতে জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া শুরু হতে পারে।

সাংবাদিকদের প্রশ্নে শিক্ষামন্ত্রী বলেন, আশা করছি- সমন্বিত পদ্ধতিতেই সব ধরনের বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা নিতে পারব।

তিনি বলেন- সেই পরীক্ষাগুলো কীভাবে হবে, গুচ্ছ পদ্ধতি কেমন হবে, তখনকার কোভিড পরিস্থিতি বিবেচনায় নিয়ে বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আলোচনা করে সে সিদ্ধান্ত নেয়া হবে। কারণ এখনও তিন মাস বাকি আছে। তিন মাস পরে সেই মূল্যায়নের জন্য কী পরিস্থিতি হয় তার ওপর নির্ভর করে সিদ্ধান্ত নেয়া হবে।

গত ৮ মার্চে দেশে করোনা সংক্রমণ রোগী শনাক্ত হওয়ার পর সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয় সরকার। যা এখনও চলমান রয়েছে। এ অবস্থায় এইচএসসি পরীক্ষা না নেয়ার সিদ্ধান্ত হয়েছে। তাই এ পরীক্ষার মূল্যায়ন তৈরিতে পরামর্শ দেয়ার জন্য একটি বিশেষজ্ঞ কমিটি করে দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এই কমিটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা নিয়েও মতামত দেবে বলে জানান শিক্ষামন্ত্রী। তিনি বলেন, আমরা আশা করছি- নভেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে কমিটির পূর্ণাঙ্গ পরামর্শ পাব।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি