1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:২৭ অপরাহ্ন

বর্ষায় কাঁচামরিচের দাম বেড়ে যায়, তাই রোদে শুকিয়ে রেখে দেন : প্রধানমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২১ জুন, ২০২৩

বর্ষায় কাঁচামরিচের দাম বেড়ে যায়, তাই রোদে শুকিয়ে রেখে দেওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কিছু ব্যবসায়ী সুযোগ সন্ধানী, তারা সুযোগ নেওয়ার চেষ্টা করে। যখন ইউক্রেন-রাশিয়া যুদ্ধ বাঁধল তখন আমদানি বন্ধ হয়ে যায়। কিন্তু আমরা মানুষের চাহিদা পূরণে কানাডা থেকে দুইশ ডলারের গম আমরা ছয়শ ডলারে কিনেছি। চার হাজার ডলারের জাহাজ ভাড়া ৮ হাজার ডলার ভাড়া দিয়ে এনেছি।

গণভবনে আজ বুধবার (২১ জুন) দুপুরে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সাধারণ মানুষকে টিসিবির মাধ্যমে খাবার পৌঁছাচ্ছি। সাধারণ মানুষের যেন কষ্ট না হয় সে বিষয়ে আমরা সচেতন। রোজার মধ্যেও এ ব্যবস্থা চালু হয়েছে। কিছু ব্যবসায়ী অতিরিক্ত মুনাফা আদায়ের চেষ্টা করে। যখন পেঁয়াজের দাম বাড়ল তখন আমরা বাজার নিয়ন্ত্রণে আমদানি শুরু করলাম। তখনি দেখা গেলে পেঁয়াজের দাম কমে গেছে। এভাবে যারা মজুদদারি ও কালোবাজারি করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। মানুষের কষ্ট লাগবে আমরা চেষ্টা করছি।

শেখ হাসিনা বলেন, এবার আমাদের চাল ভালো উৎপাদন হয়েছে। বর্ষা হলে কাঁচামরিচের দাম বেড়ে যায়। তাই কাঁচামরিচ উৎপাদন করে রোদে শুকিয়ে রেখে দেন। পরে পানি ছিঁটিয়ে দিলে এটি তাজা হয়ে যায়। আমাদের মাটি অনেক ঊর্বর। বীজ লাগালে গাছ হয়। আমি ছাদে কাঁচা মরিচের গাছ লাগিয়েছি। আমার গাছে ফুল আসছে। বর্ষায় এখান থেকে মরিচ ধরবে। একইভাবে আপনারাও সচেতন হয়ে নিজেরা গাছ লাগান, তাহলে উৎপাদন বাড়বে।

প্রধানমন্ত্রী আরও বলেন, সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়ে নির্বাচন হবে। এ নিয়ে নির্বাচন কমিশন সঠিক সময়ে নির্বাচনের তারিখ দিবে। অনেক রক্ত দিয়ে একটি গণতান্ত্রিক ধারা অব্যাহত রয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি