1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
জামালপুরে ১৭টি হারানো মোবাইল সেট উদ্ধার করেছে পুলিশ বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন বিষয়ক সভা উপজেলা নির্বাচন সুষ্ঠু না হলে ৭ জানুয়ারি ভোটের সফলতা ক্ষুণ্ন হবে: সিইসি ‘অনুমতি মিললে ঈদের আগেই ব্রাজিল থেকে গরু আমদানি সম্ভব’ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, নতুন নির্দেশনা দিলো শিক্ষা মন্ত্রণালয় শপথ নিলেন আপিল বিভাগের নতুন ৩ বিচারপতি পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত তাপপ্রবাহ কমে গেলে লোডশেডিং থাকবে না: বিদ্যুৎসচিব আগামী বছর থেকে সরকারি ব্যবস্থাপনায় নেয়া হবে ৭০ শতাংশ হজযাত্রী: ধর্মমন্ত্রী

জামালপুরে চরাঞ্চলের শস্য ব্যবসায়ীদের প্রশিক্ষণ

শফিকুল ইসলাম, জামালপুর
  • আপডেট : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২

জামালপুরে চরাঞ্চলের স্থানীয় শস্য ব্যাবসায়ীদের ব্যাবসা ব্যাবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে শহরের একটি বিনোদন কেন্দ্রের হলরুমে ‘মেকিং মার্কেটস ওয়ার্ক ফর দি চরস’ (এমফোরসি) প্রকল্পের উদ্যোগে চরাঞ্চলের শস্য ব্যবসায়ীদের নিয়ে দিনব্যাপী এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

প্রশিক্ষণে বক্তব্য রাখেন কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জাকিয়া সুলতানা, এমফোরসি প্রকল্পের সিনিয়র কনসালটেন্ট অভিজিৎ কুমার রায়, ইন্টারভেশন স্পেশালিষ্ট মো: শামছুল আলম ও মোঃ মাহফুজুল হক প্রমুখ। এ সময় বক্তারা বলেন, শস্য ব্যবসায়ীদের ব্যবসা ব্যবস্থাপনা বিষয়ে দক্ষ করে গড়ে তুললে চরাঞ্চলে সার্বিক অর্থনৈতিক উন্নতি ও কর্মসংস্থান সৃষ্টি হবে।

প্রশিক্ষণে ২৭ জন শস্য ব্যাবসায়ী অংশ নেয়। পর্যায়ক্রমে জামালপুর জেলার ৫টি উপজেলার চরাঞ্চলের ২৬টি ইউনিয়ন এবং কুড়িগ্রাম জেলার রৌমারী ও রাজীবপুর উপজেলার ৯টি ইউনিয়নের মোট ১৭৩ জন শস্য ব্যবসায়ীকে ব্যবসা ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি