1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট উপজেলা নির্বাচনে মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের প্রার্থী হতে মানা উপজেলা নির্বাচন: বিএনপির কারণে ভিন্ন কৌশল নেওয়ার কথা জানালো আ.লীগ হাজিদের বিনামূল্যে খাবার-পানীয় সরবরাহ করা সেই বৃদ্ধ মারা গেছেন এবার বিশ্বের সেরা দোহার হামাদ বিমানবন্দর আইনজীবীর ভুলে ২১ বছরের সংসার ভাঙল মাত্র ২১ মিনিটে! ব্রাহ্মণবাড়িয়ায় ধান শুকানোর জায়গা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ বৃষ্টিতে নালায় উঠে আসা কই মাছ ধরে রেখেছিলেন মুখে, অতঃপর… জামালপুরে ইন্টার্ন চিকিৎসককে যৌন হয়রানির প্রতিবাদে ও আসামীদের শাস্তির দাবিতে মানববন্ধন বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া আজ মুখোমুখি হচ্ছে দ্বিতীয় রাউন্ডের খেলায়

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২

আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া মোট সাতবার মুখোমুখি হয়েছে; যার মধ্যে পাঁচবার আর্জেন্টিনা জিতলেও একটিতে ড্র করেছে এবং অন্য একটিতে হেরে গেছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবার মুখোমুখি হয়েই হারের স্বাদ পেয়েছিল আর্জেন্টিনা।

হারের সেই ঘটনা ঘটেছিল ১৯৮৮ সালে সিডনিতে। অস্ট্রেলিয়া বাইসেন্টেনারি গোল্ড কাপের সেই ম্যাচে আর্জেন্টিনাকে স্বাগতিক অস্ট্রেলিয়া হারিয়েছিল ৪-১ গোলের বড় ব্যবধানে। তবে সেই ম্যাচের পর আর কখনো হারেনি আর্জেন্টিনা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে আর্জেন্টিনা পরের ম্যাচ খেলে চার বছর পর ১৯৯২ সালে। সেই ম্যাচে লাতিন দেশটি জেতে ২-০ গোলের ব্যবধানে। দুই দল সর্বশেষ মুখোমুখি হয়েছিল ২০০৭ সালে সিডনিতে। আন্তর্জাতিক প্রীতি ম্যাচের সেই লড়াইয়ে মার্তিন দিমিচিলিসের একমাত্র গোলে জিতেছিল আর্জেন্টিনা।

বিশ্বকাপের গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে অস্ট্রেলিয়ান কোচ গ্রাহাম আরনল্ড বলেছেন, ‘এটা হলুদ জার্সি বনাম নীল-সাদা জার্সির লড়াই, এটা যুদ্ধ। এগারো বনাম এগারো। আমরা লড়াইয়ের জন্য প্রস্তুত।’

এবারের বিশ্বকাপে অবশ্য  আর্জেন্টিনা, ব্রাজিল, পর্তুগাল এবং ফ্রান্স তিন দলই গ্রুপ পর্বে ধাক্কা খেয়ে নকআউটে এসেছে। আর জার্মানি এবং বেলজিয়ামের মতো দল তো গ্রুপ পর্বের বাধাই পেরোতে পারেনি। তাই আর্জেন্টিনাকে একটু বাড়তি সতর্ক থাকতেই হচ্ছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি