1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
জামালপুরে ১৭টি হারানো মোবাইল সেট উদ্ধার করেছে পুলিশ বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন বিষয়ক সভা উপজেলা নির্বাচন সুষ্ঠু না হলে ৭ জানুয়ারি ভোটের সফলতা ক্ষুণ্ন হবে: সিইসি ‘অনুমতি মিললে ঈদের আগেই ব্রাজিল থেকে গরু আমদানি সম্ভব’ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, নতুন নির্দেশনা দিলো শিক্ষা মন্ত্রণালয় শপথ নিলেন আপিল বিভাগের নতুন ৩ বিচারপতি কাজের আশায় গিয়ে হলেন লাশ, ময়মনসিংহে ৬ পরিবারে শোকের মাতম পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত তাপপ্রবাহ কমে গেলে লোডশেডিং থাকবে না: বিদ্যুৎসচিব

জাতীয় পার্টি কারও দাসত্ব করবে না : জিএম কাদের

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৯ অক্টোবর, ২০২২

আজ রোববার দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ ( জি এম) কাদেরের সঙ্গে ময়মনসিংহ জেলা কমিটি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের মতবিনিময় সভা চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এসময় জি এম কাদের বলেন, জাতীয় পার্টি এখন আওয়ামী লীগ বা বিএনপির সঙ্গে নেই। কারও সঙ্গে বন্ধুত্ব হতে পারে, কিন্তু জাতীয় পার্টি কারও দাসত্ব করবে না। আমরা দেশের মানুষের পক্ষে কথা বলি, আমরা দেশের মঙ্গলের জন্য রাজনীতি করি। আমাদের রাজনীতি দেখে অনেকেই মনে করছেন, আমরা অন্য কারও সঙ্গে হাত মিলিয়েছি। আমরা আসলে জাতীয় পার্টির রাজনীতি করছি। কারও সঙ্গে নাকে খত দিয়ে রাজনীতি করব না। কারও দালালি করতে জাতীয় পার্টির রাজনীতি নয়।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ময়মনসিংহ বিভাগীয় জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব ফখরুল ইমাম আজকের সভায় সভাপতিত্ব করেন। এ সময় ময়মনসিংহের প্রতিটি উপজেলার নেতা জাতীয় পার্টির চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানান। তাঁরা জাতীয় পার্টির বিরুদ্ধে সব ষড়যন্ত্র প্রতিহত করার ঘোষণা দেন। জাতীয় পার্টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের জন্মস্থান ময়মনসিংহ। রওশন এরশাদ ময়মনসিংহ-৪ আসনের সংসদ সদস্যও।

ব্যাংককে চিকিৎসাধীন রওশন এরশাদ গত ৩০ আগস্ট হঠাৎ গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে ২৬ নভেম্বর জাতীয় পার্টির সম্মেলন আহ্বান করে একটি প্রস্তুতি কমিটি ঘোষণা করেন। এরপর রওশনের রাজনৈতিক সচিব গোলাম মসীহসহ দলের কিছু বহিষ্কৃত, অব্যাহতি পাওয়া এবং দলীয় পদ হারানো নেতা তৎপর হন। এ নিয়ে দলে বিশৃঙ্খলা দেখা দেয়। এরই পরিপ্রেক্ষিতে গতকাল শনিবার অনুষ্ঠিত জাতীয় পার্টির প্রেসিডিয়াম (সভাপতিমণ্ডলী) ও সংসদ সদস্যদের যৌথ সভা হয়। সভায় সম্মেলন ডেকে দলে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য রওশন এরশাদ ও তাঁর ছেলে সাদ এরশাদকে ‘সতর্ক’ করার সিদ্ধান্ত হয়।

অনুষ্ঠানে জি এম কাদের বলেন, ‘বড় গাছের ছায়াতলে থাকলে ছোট গাছ বেড়ে উঠতে পারে না। বড় গাছের ছায়াতলে না থাকলে ঝড়ঝঞ্ঝা আসে, তা মোকাবিলা করেই দাঁড়াতে হয়। জাতীয় পার্টি কারও ছায়াতলে যাবে না। তাই ঝড়ঝঞ্ঝা আসবে। আমরা সব ষড়যন্ত্র মোকাবিলা করেই শক্তিশালী জাতীয় পার্টি গড়ে তুলব। কারও ছায়াতলে থেকে, কারও দালালি অথবা চাকর হয়ে রাজনীতি করলে সম্মান পাওয়া যায় না। আমরা সম্মানের জন্য রাজনীতি করছি। টাকার জন্য ব্যবসা করা যায়, ঘুষ খাওয়া যায়, কিন্তু রাজনীতি করা উচিত নয়।’

জি এম কাদের আরও বলেন, ‘আমরা অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চাই। আমরা মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে চাই।’ তিনি বলেন, ‘আমরা শুরু থেকেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচনের বিরোধিতা করছি। আমরা মনে করি, ইভিএমে কারচুপির সুযোগ আছে। ইভিএমে কারচুপি করে ফলাফল ঘোষণা করা হলে চ্যালেঞ্জ করা যায় না।’

সভাপতির বক্তৃতায় ফখরুল ইমাম বলেন, জি এম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি ঐক্যবদ্ধ। জাতীয় পার্টিতে কারও বিভেদ সৃষ্টির সুযোগ নেই। রওশন এরশাদ ৯ মাস ধরে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাঁর পক্ষে জাতীয় পার্টির নেতৃত্ব বা কাউন্সিল করা সম্ভব নয়।

এ সময় সাবেক সংসদ সদস্য সালাহউদ্দিন মুক্তি বলেন, ‘রওশন এরশাদের ভুল সিদ্ধান্তে জাতীয় পার্টি ধ্বংস হয়ে যাবে, আমরা তা মেনে নেব না। ময়মনসিংহে জাতীয় পার্টির ৯৯ দশমিক শূন্য ৯ ভাগ নেতা-কর্মী জি এম কাদেরের নেতৃত্বে ঐক্যবদ্ধ। আমরা হামলা-মামলায় ভয় পাই না, আমরা কোনো ষড়যন্ত্র সফল হতে দেব না।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি