1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
শিরোনামঃ

নান্দাইল হেল্পলাইনের উদ্যোগে বজ্রপাতরোধী তালবীজ রোপণ

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

ময়মনসিংহের নান্দাইলের ফেসবুকভিত্তিক গ্রুপ ‘নান্দাইল হেল্পলাইনের’ উদ্যোগে আবাদী জমির পাশে বজ্রপাত প্রতিরোধী তাল বীজ রোপণ করা হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকালে উপজেলার গাংগাইল ইউনিয়নের ধলীঘাট বিলে একটি গ্রাম্য রাস্তার পাশের প্রায় ৫ শতাধিক বীজ রোপণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মো. আনিসুজ্জামান, উপসহকারী কৃষি কর্মকর্তা আমিনুল হক, স্থানীয় ইউপি সদস্য বিউটি আক্তার, ফয়েজউদ্দিন ফরিদসহ নান্দাইল হেল্পলাইন ও উপজেলা ব্লাড ডোনেট সোসাইটির স্বেচ্ছাসেবকগণ।

হেল্পলাইনের এডমিন খন্দকার সুফি আব্দুল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে কৃষি কর্মকর্তা আনিসুজ্জামান বলেন, নান্দাইল হেল্পলাইনের এমন উদ্যোগ উপজেলায় কৃষি বান্ধব পরিবেশ তৈরিতে বিপ্লবের সূচনা করতে যাচ্ছে। কৃষকরা জমিতে কাজ করার সময় বজ্রপাতের ঝুঁকিতে থাকেন। অনেকে মারাও যান। সবাই যদি তালগাছ রোপণ করেন তাহলে অনেকাংশেই বজ্রপাত রোধ করা যাবে।

ইউপি সদস্য বিউটি আক্তার ও ফয়েজউদ্দিন ফরিদ এসময় উপস্থিত সবাইকে আশ্বস্থ করেন বীজগুলোর রক্ষণাবেক্ষণে তারা ভূমিকা রাখবেন।

হেল্পলাইনের এডমিন শফিউল জুয়েল জানান, আগামীকাল রাজগাতী ইউনিয়নের উলুহাঠি গ্রামেও তাল বীজ রোপণ করবেন স্থানীয় যুবকরা। পাশাপাশি ভালুকা থেকে বীজগুলো পাঠানোর জন্য বারিউল হাসান নামের এক স্বেচ্ছাসেবকের প্রতিও কৃতজ্ঞতা জানান।

এসময় সেখানে উপস্থিত ছিলেন, স্থানীয় শিক্ষক লোকমান হোসেন, ব্লাড ডোনেট সোসাইটির হৃদয় খান, আরমান হোসেন, আরমান মিয়া, নুরে আলম, সামিউল আলম সাব্বির প্রমূখসহ স্থানীয়রা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি