1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
জামালপুরে ১৭টি হারানো মোবাইল সেট উদ্ধার করেছে পুলিশ বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন বিষয়ক সভা উপজেলা নির্বাচন সুষ্ঠু না হলে ৭ জানুয়ারি ভোটের সফলতা ক্ষুণ্ন হবে: সিইসি ‘অনুমতি মিললে ঈদের আগেই ব্রাজিল থেকে গরু আমদানি সম্ভব’ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, নতুন নির্দেশনা দিলো শিক্ষা মন্ত্রণালয় শপথ নিলেন আপিল বিভাগের নতুন ৩ বিচারপতি কাজের আশায় গিয়ে হলেন লাশ, ময়মনসিংহে ৬ পরিবারে শোকের মাতম পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত তাপপ্রবাহ কমে গেলে লোডশেডিং থাকবে না: বিদ্যুৎসচিব

সাবেক এমপি গিয়াস উদ্দিন আহমেদ আর নেই

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২

ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক সেনা কর্মকর্তা ক্যাপ্টেন গিয়াস উদ্দিন আহমেদ (৬৯) আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে ভারতের এশিয়ান ইন্সটিটিউ অব সায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, দুই মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের পারিবারিক সূত্রে জানা গেছে, গত ১৭ আগস্ট এশিয়ান ইন্সটিটিউ অব সায়েন্স হাসপাতালে সাবেক এই সংসদ সদস্যের কিডনী প্রতিস্থাপন করা হয়।

ক্যাপ্টেন গিয়াস উদ্দিন ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হয়ে নৌকা প্রতীক নিয়ে ভোটে জয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। নবম জাতীয় সংসদে তিনি পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি ও বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ছিলেন তিনি।

সদ্য প্রয়াত এই সাবেক সাংসদ ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। দেশ স্বাধীন হওয়ার পর তিনি সেনাবাহিনীতে যোগদান করেন। ১৯৮১ সালে চট্রগ্রাম সেনানিবাসে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান কিছু সেনা সদস্যের হাতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করলে এই হত্যার সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে তিনি গ্রেফতার হন এবং কারাভোগ করেন।

পরবর্তীতে গিয়াস উদ্দিন আহমেদ আওয়ামীলীগে যোগদান করেন এবং ২০০৮ সালের ২৯ ডিসেম্বর নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে গফরগাঁও থেকে এমপি নির্বাচিত হন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি