1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন

রেলওয়ের উচ্ছেদ অভিযানে ভাঙল শতাধিক অবৈধ স্থাপনা

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১৩ মার্চ, ২০২২

জামালপুরের সরিষাবাড়ীতে রেলওয়ে কর্তৃপক্ষের অভিযানে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়সহ গুঁড়িয়ে দেওয়া হয়েছে শতাধিক অবৈধ স্থাপনা। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন বাংলাদেশ রেলওয়ে ঢাকার ডিভিশনাল এস্টেট অফিসার ও নির্ভাহী হাকিম মো. সফি উল্লাহ।

রবিবার (১৩ মার্চ) সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাইযুল ওয়াসীমা নাহাতসহ থানা পুলিশ, জিআরপি ও রেলওয়ে নিরাপত্তাকর্মীরা উপস্থিত ছিলেন।

রেলওয়ে সূত্রে জানা যায়, সরিষাবাড়ী রেলওয়ে স্টেশন সিগনাল কন্ট্রোলিং এরিয়ার মধ্যে নিরাপত্তাবেষ্টনী সীমানাপ্রাচীর নির্মাণ কাজ চলমান। রেলওয়ে নিজস্ব জমিতে অবৈধভাবে দখল করে বসতবাড়ি স্থাপন, ব্যবসাপ্রতিষ্ঠান ও বিভিন্ন অফিস নির্মাণ করা হয়েছে। রেলওয়ে স্টেশনসহ আশপাশে বিভিন্ন উন্নয়নমুলক কাজ চলমান থাকায় ওসব অবৈধ স্থাপনা বাধা হয়ে দাঁড়িয়েছে। স্টেশন কন্ট্রোলিং এরিয়ার মধ্যে অবৈধ স্থাপনা নিজ নিজ দায়িত্বে সরিয়ে নেওয়ার জন্য বার বার নোটিশ ও মাইকিং করে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বলা হয়। এর পরও অবৈধ স্থাপনা সরানো হয়নি। ফলে ঘোষণা অনুযায়ী ১৩ মার্চ রবিবার সকাল থেকে উচ্ছেদ অভিযান শুরু করে রেলওয়ে কর্তৃপক্ষ। রবিবার দিনভর অভিযান পরিচালনা করে প্রায় শতাধিক অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।

স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন যাবৎ রেলওয়ের নিয়ম মেনে তারা বসবাস ও ব্যবসা-বাণিজ্য করে আসছে। রেলওয়ে কর্তৃপক্ষ উচ্ছেদের কোনো কাগজপত্র না দিয়ে অভিযান পরিচালনা করে। বসতবাড়ি গুঁড়িয়ে দেয়। আমরা পরিবার-পরিজন নিয়ে এখন কোথায় থাকব। ব্যবসা বন্ধ হওয়ায় এখন তো না খেয়ে মরতে হবে আমাদের।

মো. সফি উল্লাহ জানান, সরিষাবাড়ী রেলওয়ে স্টেশন কন্ট্রোলিং এরিয়ার মধ্যে অবৈধ স্থাপনা নিজ নিজ দায়িত্বে সরিয়ে নেওয়ার জন্য বার বার নোটিশ ও মাইকিং করা হয়। এর পর উচ্ছেদ অভিযান চালানো হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি