1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন

পরপর ৪ ডোজ টিকা দেওয়া হলো শিক্ষার্থীকে!

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২

নেত্রকোনার মদনে এক শিক্ষার্থীকে পরপর ৪ ডোজ ভ্যাকসিন দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। আজ শনিবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে মদন উপজেলা হাসপাতালে এ ঘটনা ঘটে। বিষয়টি জানাজানি হলে অভিযুক্ত নার্সকে কৌশলে হাসপাতাল কর্তৃপক্ষ সরিয়ে নিয়েছে বলে অভিযোগ ভুক্তভোগী শিক্ষার্থীর স্বজনদের।

ভুক্তভোগী শিক্ষার্থী আদিবা বিনতে আজিজ (১৪) মদন শহীদ স্মরণিকা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী। সে পৌরসভার মাহমুদপুর গ্রামের আজিজুল হকের মেয়ে।

ভুক্তভোগী শিক্ষার্থী ও তার পরিবার সূত্রে জানা গেছে, শনিবার সকাল থেকে মদন হাসপাতালে শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। বেলা সাড়ে ১০টার দিকে শিক্ষার্থী আবিদা বিনতে আজিজ টিকা নিতে মদন হাসপাতালে প্রবেশ করে। টিকাদান কার্যক্রমের দায়িত্বে থাকা এক নার্স মোবাইল ফোনে কথা বলতে বলতে শিক্ষার্থী আবিদা বিনতে আজিজকে পরপর ৪ ডোজ ভ্যাকসিন দিয়ে দেন। পরে ওই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে ভর্তি রাখা হয়। খবর পেয়ে শিক্ষার্থীর মা ও স্বজনরা হাসপাতালে আসার আগেই অভিযুক্ত নার্সকে সরিয়ে নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

শিক্ষার্থীর মা রাজিয়া সুলতানা বলেন, ‘আমার মেয়েকে পরপর ৪ ডোজ ভ্যাকসিন দেওয়া হয়েছে। এতে আমার মেয়ে কিছুটা অসুস্থ হয়ে পড়েছে। বিষয়টি হাসপাতালের ডাক্তার রিফাত সাঈদকে জানাতে গেলে তিনি আমার সাথে উল্টো খারাপ আচরণ করেন। বর্তমানে আমি আমার মেয়েকে নিয়ে দুশ্চিন্তায় আছি। ‘

দায়িত্বে থাকা ডাক্তার রিফাত সাঈদ বলেন, কোন নার্স শিক্ষার্থীকে ৪ ডোজ ভ্যাকসিন দিয়েছেন তাঁকে শনাক্ত করা সম্ভব হয়নি। এ নিয়ে শিক্ষার্থীর স্বজনদের সাথে কথা হয়েছে। কোনাে রকম খারাপ আচরণ করা হয়নি বলে তিনি জানান।

এ ব্যাপারে মদন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হুমায়ুন কবীর বলেন, ‘বিষয়টি নিয়ে ওই শিক্ষার্থী ও তার স্বজনদের সাথে আমি কথা বলেছি। তাকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। মনোযোগী হয়ে টিকা দিতে সকল নার্সকে সর্তক করেছি। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হবে। ‘

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি