1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন

৬ মাসের শিশুকে হত্যাচেষ্টার মামলায় তরুণীর ৫ বছরের কারাদণ্ড

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২

শেরপুরের শ্রীবরদীতে ছয় মাসের এক শিশুকে বিষ খাইয়ে হত্যাচেষ্টার ঘটনায় এক তরুণীকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল সোমবার বিকেলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আখতারুজ্জামান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

ওই তরুণীর নাম রিয়া খাতুন (১৯) এবং ছয় মাস বয়সী ওই শিশুর নাম মো. সারোয়ার। রিয়া শ্রীবরদী উপজেলার গোশাইপুর ইউনিয়নের বালিয়াচণ্ডী গ্রামের আবদুর রহিমের মেয়ে ও সম্পর্কে শিশু সারোয়ারের দূরসম্পর্কের খালা। তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৩০ এপ্রিল রিয়া সহযোগীদের নিয়ে তাঁর মামাতো বোন সুমী বেগম ও সিঙ্গাপুরপ্রবাসী মো. হৃদয় দম্পতির ছয় মাস বয়সী শিশু সারোয়ারকে কোলে নিয়ে হত্যার উদ্দেশে পুকুর পাড়ে নিয়ে মুখে বিষ ঢেলে দেন। পরে শিশুটি কান্না শুরু করলে তার মা সুমি বেগম শিশুর মুখে বিষের গন্ধ পেয়ে তাকে শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এ ফাঁকে রিয়া ও তাঁর সহযোগী মাজেদা বেগম, মাহমুদুল হাসান সবুজ, আলী আকবর, রিক্তা বেগম সুমী বেগমের ঘরে ঢুকে খাটের বাক্স খুলে সাড়ে ১৬ ভরি স্বর্ণালংকার ও ১৩ হাজার টাকা নিয়ে পালিয়ে যান।

এ ঘটনায় ২০১৮ সালের ৭ মে সুমি বেগম বাদী হয়ে রিয়াসহ পাঁচজনকে আসামি করে শ্রীবরদী থানায় একটি মামলা করেন। বাকি আসামিরা হচ্ছেন মাজেদা বেগম, মাহমুদুল হাসান সবুজ, আলী আকবর ও রিক্তা বেগম। ওই মামলায় বিচারিক প্রক্রিয়া শেষে শিশু সারোয়ারকে বিষ খাইয়ে হত্যাচেষ্টার দায়ে তিন বছর এবং স্বর্ণালংকার চুরির দায়ে ৮ লাখ ৬২ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষের পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু বিষয়টি নিশ্চিত করে জানান, মামলায় দোষী প্রমাণিত হওয়ায় আসামি রিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। বাকি আসামিদের বিরুদ্ধে বিচার প্রক্রিয়াধীন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি