1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন
শিরোনামঃ
‘অনুমতি মিললে ঈদের আগেই ব্রাজিল থেকে গরু আমদানি সম্ভব’ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, নতুন নির্দেশনা দিলো শিক্ষা মন্ত্রণালয় শপথ নিলেন আপিল বিভাগের নতুন ৩ বিচারপতি পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত তাপপ্রবাহ কমে গেলে লোডশেডিং থাকবে না: বিদ্যুৎসচিব আগামী বছর থেকে সরকারি ব্যবস্থাপনায় নেয়া হবে ৭০ শতাংশ হজযাত্রী: ধর্মমন্ত্রী ৬ দিনের সফরে থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির প্রশাসকের সাথে সহায়ক কমিটির বৈঠক বিএনপির চেয়ারপারসনের ইস্যুতে অবস্থান স্পষ্ট করলো যুক্তরাষ্ট্র

কটিয়াদীতে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২

কিশোরগঞ্জের কটিয়াদীতে কৃষক দুলাল মিয়াকে পিটিয়ে হত্যা মামলায় মা ও তার তিন ছেলেসহ ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে। সোমবার দুপুরে কিশোরগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো.সায়েদুর রহমান খান এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শাহ আজিজুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন বাচ্চু মিয়া (৪৩), তার ছোট ভাই ফেরদৌস মিয়া (৩৩) ও সাফেক মিয়া (৩২) এবং তাদের মা মজবানু (৬০)। এছাড়া একই এলাকার আবদুল মন্নানের ছেলে জোবায়ের (৩৩) ও আবদুল মন্নাফের ছেলে ফারুক মিয়া (৩৪)।

আসামিরা সবাই কটিয়াদী উপজেলার উত্তর ভূনা গ্রামের বাসিন্দা। রায় ঘোয়ণার সময় ৬ জনের মধ্যে পাঁচ আসামি আদালতে উপস্থিত থাকলেও প্রধান আসামি বাচ্চু মিয়া পলাতক ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৬ জুন বিকালে পূর্ব শত্রুতার জের ধরে বাড়িতে অনধিকার প্রবেশ করে কৃষক দুলাল মিয়াকে পিটিয়ে মারাত্মক জখম করে আসামিরা। স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় তাকে বাজিতপুরের একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লাশ কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ময়নাতদন্ত শেষে ঘটনার একদিন পর নিহতের স্ত্রী নাজমা আক্তার বাদী হয়ে বাচ্চু মিয়াকে প্রধান আসামি করে মোট ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২/৩ জনকে আসামি করে কটিয়াদী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিচারক রায়ে তিনজনকে বেকসুর খালাস প্রদান করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা সানোয়ার হোসেন ২০১৭ সালের ১৪ ডিসেম্বর ১০ আসামির মধ্যে একজনকে অব্যাহতি দিয়ে ৯ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন।

আসামি পক্ষের আইনজীবী এডভোকেট এম.এ রশিদ বলেন, এ রায়ে আসামি পক্ষ ন্যায় বিচার পায়নি। আসামিরা উচ্চ আদালতে গেলে ন্যায়বিচার পাবেন বলেও মনে করেন তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি