1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন

ধর্ষণের বিচারে মাতবরদের আশ্বাসে থানায় যাননি বাবা, মেয়ের আত্মহত্যা

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৮ জানুয়ারী, ২০২২

নালিতাবাড়ীতে ধর্ষণের শিকার জোনাকি নামের এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছেন। র্দীঘ ১৮দিন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে থেকে জোনাকি শুক্রবার মারা যায়।

পুলিশ-মামলার আইও এবং জোনাকির পিতা সূত্রে জানা যায়, শেরপুর জেলা সদরের চান্দের নগর গ্রামের জনৈক চান মিয়ার পুত্র নাজমুল (২৮) জোনাকিদের বাড়িতে যোগানিয়া ইউনিয়নের কুত্তামারা গ্রামে ড্রেজার মেশিন দিয়ে মাটি কাটার কাজ করতো। গত ১৬ নভেম্বর রাত সাড়ে ১১ টার দিকে আব্দুল জব্বার তার কন্যা জোনাকিকে ঘরে একা রেখে পাশের বাজারে চা পান করতে যায়। জোনাকির মা ঢাকার একটি পোষাক কারখানায় কাজ করে। বখাটে নাজমুল সুযোগ বুঝে ঘরে ঢুকে জোনাকিকে ধর্ষণ করে। এসময় জোনাকির চিৎকারে নাজমুল পালিয়ে যায়। নাজমুল পালিয়ে যাবার সময় অনেকেই দেখে ফেলে।

পরের দিন ঘটনা জানাজানি হলে এলাকার লোকজন জোনাকির পিতা জব্বারকে পুলিশের আশ্রয় নিতে বাধা দিয়ে স্থানীয়ভাবে মীমাংসার উদ্যোগ গ্রহণ করে। মেয়ের কলঙ্ক হবে, ভবিষ্যতে বিয়ে দিতে পারবে না, এমন সব কথা বলে জোনাকির পিতাকে এলাকার মাতবররা থানায় আসতে দেয়নি বলে জোনাকির পিতার অভিযোগ। কয়েকদিন যেতেই এলাকার কিছু মানুষ জোনাকিকে ঘটনার জন্য তীর্যক কথা বলতে থাকে। এই অপমান সইতে না পেরে গত ২১ ডিসেম্বর জোনাকি বিষপান করে। এ অবস্থায় তাকে প্রথমে নালিতাবাড়ী এবং অবস্থার অবনতি হলে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
জোনাকির শরীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে বাড়িতে নিয়ে আসে। কিন্তু পরের দিনই জোনাকি আবার গুরুতর অসুস্থ হয়ে পড়লে আবার তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার জোনাকি মারা যায়। অবশেষে অবস্থা বেগতিক দেখে গত ২ জানুয়ারী জোনাকির পিতা আব্দুল জব্বার বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে নাজমুলের দুই ভাই সুলতান মিয়া ও লাল মিয়াকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে।

এ বিষয়ে নালিতাবাড়ী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল বলেন, ঘটনার বিষয়ে মেয়ের পিতা বাদী হয়ে একটি ধর্ষণ মামলা দায়ের করেছে। সহযোগী দুইজন আসামিকে গ্রেফতার করেছি। প্রধান আসামিকে ধরার ব্যাপারে অভিযান অব্যাহত আছে।

নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ বলেন, ঘটনার সম্পর্কে ওরা আমাকে কিছু বলেনি। আজ যখন পোস্টমর্টেমে সমস্যা হইছে, তখন আমাকে অবহিত করছে। আমি পোস্টমর্টেম এর বিষয়ে সহযোগিতা করেছি।

ওই ওয়ার্ডে ইউপি সদস্য জমশেদ আলী বলেন, ‘ঘটনা আমগরে কিছুই হোনাইছেনা। ছোরাডা ওইন্ন্যই বালু তুলতো। ওই-ই এই আক্কাডা করছে। এডার বিচার অওন দরকার।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি