1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন

বরখাস্তকৃত মেয়র শাহানশাহ এখন জামালপুর জেলা কারাগারে

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

মহান বিজয় দিবসের দিন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় মারার পর পলাতক অবস্থায় ঢাকায় র‌্যাবের অভিযানে গ্রেপ্তার হওয়া জামালপুরের দেওয়ানগঞ্জের সাময়িক বরখাস্তকৃত পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে আজ বুধবার জামালপুরে এনেছে পুলিশ।

শিক্ষা কর্মকর্তার দায়ের করা মামলায় আসামি শাহানশাহকে পুলিশের রিমান্ডের আবেদন ও আসামির জামিনের আবেদনের মুলতবি করে এ বিষয়ে পরবর্তী শুনানি ৫ জানুয়ারি তারিখ নির্ধারণ করেছেন আদালত। পরে আদালতের আদেশে তাঁকে জামালপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, ২৩ ডিসেম্বর সকালে র‌্যাবের অভিযানে ঢাকার একটি আবাসিক হোটেল থেকে ইয়াবা, গাঁজা, হেরোইন, সাড়ে তিন লাখ টাকাসহ গ্রেপ্তার হন দেওয়ানগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্ত হওয়া পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহ। ওই দিনই র‌্যাব তাঁর বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করে উত্তরা পূর্ব থানায় হস্তান্তর করে। পরদিন ২৪ ডিসেম্বর তাঁকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে উত্তরা পূর্ব থানা পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাঁকে কারাগারে আটক রাখার আবেদন করেন ওই মামলার তদন্ত কর্মকর্তা। আদালতের আদেশে তাঁকে ঢাকার কেরানীগঞ্জ কারাগারে পাঠানো হয়।

দেওয়ানগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর জানান, শাহানশাহ ঢাকায় গ্রেপ্তারের বিষয়টি জানতে পেরে পরবর্তীতে তাঁকে দেওয়ানগঞ্জ থানায় শিক্ষা কর্মকর্তার দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়। তদন্তের স্বার্থে তাঁকে ঢাকার কেরানীগঞ্জ কারাগার থেকে জামালপুর আদালতে হাজির করার আবেদন করা হয় দেওয়ানগঞ্জ থানার পক্ষ থেকে। এর পরিপ্রেক্ষিতে উত্তরা পূর্ব থানা পুলিশের সহায়তায় শাহানশাহকে আজ বুধবার দুপুরে জামালপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের দেওয়ানগঞ্জ আমলি আদালতে হাজির করা হয়।

একই সময়ে শাহানশাহর বিরুদ্ধে দেওয়ানগঞ্জ থানায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা দেওয়ানগঞ্জ থানার ওসি (তদন্ত) মো. আনছার উদ্দিন খান তাঁকে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন। অপর পক্ষে শাহানশাহর আইনজীবী তাঁর জামিনের আবেদন করেন। এ সময় দেওয়ানগঞ্জ আমলি আদালতের বিচারক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহাম্মেদ রিমান্ডের ও জামিনের আবেদনের কার্যক্রম মুলতবি করে এ বিষয়ে আগামী ৫ জানুয়ারি শুনানির দিন ধার্য করেন। একই সাথে আদালত তাঁকে জামালপুর জেলা কারাগারে আটক রাখার আদেশ দেন।

জামালপুর কোর্ট পুলিশ পরিদর্শক মো. মফিজ উদ্দিন শেখ কালের কণ্ঠকে বলেন, আদালতের আদেশের পর আসামি শাহানশাহকে কোর্ট হাজতখানা থেকে জামালপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর ভোরে জামালপুরের দেওয়ানগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মহান বিজয় দিবসের অনুষ্ঠানে পুষ্পস্তবক অর্পণের সময় প্রতিষ্ঠানের নামের সিরিয়াল নিয়ে ক্ষুব্ধ হয়ে দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র অনুষ্ঠানের ঘোষক উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহকে থাপ্পড় মেরে লাঞ্ছিত করেন। এ ঘটনায় ওই শিক্ষা কর্মকর্তা বাদী হয়ে ১৬ ডিসেম্বর রাতে পৌর মেয়র শাহানশাহকে আসামি করে দেওয়ানগঞ্জ থানায় একটি মামলা করেন।

এ ঘটনার রেশ ধরে অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহারের কারণে পৌর মেয়রের পদ থেকে শাহানশাহকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। একই সঙ্গে তাঁকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। তিনি উপজেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। এর পর থেকেই শাহানশাহ গাঢাকা দিয়েছিলেন। শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় মারার আট দিন পর ২৩ ডিসেম্বর রাজধানীর উত্তরার হোটেল ডি মেরিডিয়ান থেকে বিভিন্ন মাদক ও নগদ টাকাসহ শাহানশাহকে গ্রেপ্তার করে র‌্যাব।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি