1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৩০ অপরাহ্ন

ত্রিশালে নির্বাচনে হেরে রাস্তায় বেড়া, অপসারণ করল প্রশাসন

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

ময়মনসিংহের ত্রিশালে নির্বাচনে হেরে রাস্তায় বেড়া দিয়েছিলেন এক পরাজিত ইউপি সদস্য প্রার্থী। এতে ৮ দিন ধরে প্রায় ৬ শ লোকের অবরুদ্ধ জীবন কেটেছে। অবশেষে প্রশাসনের হস্তক্ষেপে বেড়া অপসারণ করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, গত ২৮ নভেম্বর নির্বাচনে ইউপি সদস্য পদে পরাজিত হন উপজেলার ত্রিশাল ইউনিয়নের কোনাবাড়ী গ্রামের ৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী মো. আব্দুল মান্নান। নির্বাচনের পরদিন ২৯ নভেম্বর সকালে ঘুম থেকে উঠে ওই রাস্তায় চলাচলকারীরা দেখেন, পুকুরপাড়ের রাস্তাটি কাটা। পরে তাঁরা জানতে পারেন এটি পরাজিত ইউপি সদস্য প্রার্থী মো. আব্দুল মান্নান ও তার পরিবারের লোকেরা করেছে।

তবে শুধু রাস্তা কেটেই ক্ষান্ত হননি। কাদামাটি পেরিয়ে ছোট ছোট শিশুরা কাটা রাস্তা দিয়ে চলাচল করতে থাকলে রাস্তা বাঁশ দিয়ে বেড়া দেয় তাঁরা। এতে চরম ভোগান্তিতে পড়েছে ওই রাস্তা দিয়ে চলাচলকারী প্রায় ৬ শ লোক। তাঁরা জরুরি প্রয়োজনে মানুষের বাড়ির ভেতর দিয়ে, ঝোপঝাড় পেড়িয়ে যাতায়াত করতে শুরু করে। এতে এলাকায় চরম ক্ষোভের সৃষ্টি হয়।

ভুক্তভোগী শামীম বলেন, আমরা কয়েকজন আমাদের পার্শ্ববর্তী ইউপি সদস্য মো. আব্দুল মান্নানের পক্ষে নির্বাচনে কাজ করিনি। এই ক্ষোভে, আক্রোশে সে তাঁর দলবল নিয়ে আমাদের প্রায় ৬ শ লোকের চলাচলের রাস্তা আটকে দিয়েছে।

স্থানীয় বাসিন্দা মো. শামসুল হক জানান, কারও সঙ্গে ব্যক্তিগত আক্রোশ থাকতেই পারে। তাই বলে শত শত লোকের রাস্তা কেটে ও বেড়া দিয়ে চলাচলে বাধা দেবে এটা কেমন কথা! এদের মতো লোকদের কঠোর শাস্তি দাবি করছি।

ভুক্তভোগী বয়োজ্যেষ্ঠ আব্দুর রশিদ বলেন, রাস্তাটি বন্ধ থাকায় আমরা খুব কষ্টে আছি। আমাদের ছোট ছোট ছেলেমেয়েরা স্কুল-কলেজে যেতে পারছে না এবং বয়স্ক মুরব্বিরা মসজিদে নামাজ পড়তে যেতে পারছে না। দুর্বলদের সব সময়ই সবলদের দ্বারা নির্যাতিত হতে হয়। আমাদের কষ্টের বিচার আল্লাহর কাছেই দিয়ে রাখলাম।

এ ঘটনা জানাজানি হলে ত্রিশাল উপজেলা ভূমি কর্মকর্তা তরিকুল ইসলাম তুষার ঘটনাস্থলে পরিদর্শনে যান। আর বেড়া অপসারণের নির্দেশনায় বেড়া অপসারণ করা হয়।

এ বিষয়ে ত্রিশাল উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম জানান, এ বিষয়টি জানার পরে উপজেলা নির্বাহী অফিসার, ত্রিশাল স্যার এর নির্দেশে আমি ঘটনাস্থল পরিদর্শন করি এবং উভয় পক্ষের উপস্থিতি ও সম্মতিতে রাস্তা থেকে বেড়া অপসারণ করা হয়। ভবিষ্যতে এই ধরনের ঘটনা ঘটালে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি