1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন

বারহাট্টায় মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে জরিমানা

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১

নেত্রকোনার বারহাট্টা উপজেলায় ৬২ বক্স মেয়াদোত্তীর্ণ ওষুধ দোকানে সংরক্ষণের অপরাধে দোকানমালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে ওষুধের দোকানটি সাত দিনের জন্য বন্ধ রেখে অন্য ওষুধগুলোর মেয়াদ পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়েছে। আজ বুধবার দুপুরে উপজেলার ফকিরের বাজারে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয় সূত্রে জানা যায়, ফকিরের বাজারে তন্বী মেডিকেল হল নামের ওষুধের দোকানে ৬২ বক্স মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণের অপরাধে দোকানটির মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া বাজারের অমল স্টোরে পণ্যের মোড়কে অগ্রিম ২০২৫ সালে উৎপাদন সাল লেখার অপরাধে দোকানিকে ১০ হাজার টাকা, মেয়াদবিহীন পণ্য বিক্রি করার অপরাধে বিমল স্টোরের মালিককে ১০ হাজার টাকা ও স্বপ্নীল হার্ডওয়্যার অ্যান্ড স্টোরের মালিককে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বারহাট্টা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আবদুস সালাম। তিনি বলেন, একটি ওষুধের দোকানে প্যারাসিটামল, ইসোমিপ্রাজল, সিপ্রোসিন, মেট্রোনিডাজলসহ বিভিন্ন ওষুধ দুই থেকে সাড়ে চার বছর আগেই মেয়াদোত্তীর্ণ ছিল। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই দোকানসহ চারটি দোকান মালিককে মোট ৭২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি