1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

সরিষাবাড়ী গরম তেল ঢেলে স্ত্রীকে হত্যার চেষ্টা

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১

যৌতুকের দাবিতে স্ত্রীর শরীরে গরম তেল ঢেলে হত্যার চেষ্টা করেছে এক স্বামী। জামালপুরের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দগ্ধ ওই নারীকে ফেলে রেখে স্বামী ও তাঁর পরিবারের লোকজন পালিয়েছে।

জানা যায়, স্বামীর নির্যাতন সইতে না পেরে ঢাকার সাভার থানার জিরানী এলাকায় ভাড়া বাসায় বসবাস করে আসছিলেন স্বর্ণা বেগম (৩৫)। তাঁর স্বামী সেজনু মিয়া ওই বাসার ঠিকানা জোগাড় করে গতকাল শুক্রবার রাতে সেখানে যান। পরে সে সুযোগ বুঝে তাঁর শরীরে গরম তেল ছুড়ে দেন। এতে তাঁর শরীরের ৬০ শতাংশ ঝলসে যায়। অবস্থা বেগতিক দেখে সেজনু মিয়ার তাঁর স্ত্রীকে নিয়ে সরিষাবাড়ীতে চলে আসেন। পরদিন শনিবার সকালে তাঁকে সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের পিংনা বাজার এলাকার চাঁন মিয়ার ছেলে সেজনুর সঙ্গে প্রায় ১৫ বছর আগে পার্শ্ববর্তী সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার রঘুনাথপুর গ্রামের চাঁন মিয়ার মেয়ে স্বর্ণা বেগমের বিয়ে হয়।

স্বর্ণা বেগমের মা শিরিনা বেগম অভিযোগ করে বলেন, বিয়ের পর থেকেই তাঁর জামাতা যৌতুকের দাবিতে শারীরিক ও মানসিকভাবে স্বর্ণার ওপর নির্যাতন চালিয়ে আসছিল। এ ব্যাপারে কয়েক বছর আগে আদালতে মামলা হয়েছিল। পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মধ্যস্থতায় বিষয়টি আপস-মীমাংসা করে স্বর্ণাকে তাঁর শ্বশুরবাড়িতে পাঠানো হয়। কিছুদিন যেতে না যেতেই একই দাবিতে ফের নির্যাতন শুরু করে সেজনু ও তাঁর পরিবারের লোকজন। নির্যাতন সইতে না পেরে স্বর্ণা বেগম সাভারের জিরানী এলাকার একটি পোশাক কারখানায় চাকরি নেন। স্বর্ণার ভাড়া বাসার ঠিকানা সংগ্রহ করে গতকাল শুক্রবার বিকেলে সেজনু মিয়া ওই বাসায় যায়। পরে সে সুযোগ বুঝে স্বর্ণার শরীরে গরম তেল ঢেলে দেয়। এতে তাঁর পুরো শরীর ঝলসে যায়।

এ ব্যাপারে নির্যাতিতা স্বর্ণা বেগম জানান, সেজনু মিয়া তাঁর শরীরে গরম তেল ঢেলে দেয়। অবস্থা বেগতিক দেখে রাতেই সে তাঁকে নিয়ে জিরানী থেকে সরিষাবাড়ীতে নিয়ে আসে। আজ শনিবার সকালে তাঁকে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। মুমূর্ষু অবস্থায় হাসপাতালে ফেলে রেখে তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন পালিয়ে গেছে বলেও তিনি অভিযোগ করেন।

খবর পেয়ে স্বর্ণার পরিবারের লোকজন হাসপাতালে ছুটে আসেন। অবস্থার আরও অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তর করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ফাহমিদা জামাল তিথী সাংবাদিকদের জানান, গরম তেলে স্বর্ণার ৬০ শতাংশ শরীর পুড়ে গেছে। উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়েছে।

সরিষাবাড়ী ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর রকিবুল হক সাংবাদিকদের বলেন, ঘটনাটি ঢাকার সাভার এলাকায় ঘটেছে। তাই হয়তো এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ দেয়নি। তবে বিষয়টির খোঁজখবর নেওয়া হচ্ছে বলেও তিনি জানান।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি