1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বুধবার, ১৫ মে ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন
শিরোনামঃ
স্বামী চিপস কিনতে ভুলে যাওয়ায় ডিভোর্স চাইলেন স্ত্রী তাপপ্রবাহ আবারও শুরু, অব্যাহত থাকবে যতদিন সারা দেশে আজ থেকে নো হেলমেট, নো ফুয়েল: কাদের চট্টগ্রাম বন্দরে এমভি আবদুল্লাহর নাবিকেরা অনুমোদন নেই ৫ ইলেক্ট্রোলাইট ড্রিংকস কোম্পানির, মালিকদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা কোনো দেশের দেওয়া স্যাংশন আমরা কেয়ার করি না: ওবায়দুল কাদের বাংলাদেশের বিশ্বকাপের দল ঘোষণা, তাসকিন সহ–অধিনায়ক ঢাকায় এসেছেন যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু নালিতাবাড়ীতে ১২৯২ বস্তা ভারতীয় চোরাই চিনি উদ্ধার, গ্রেপ্তার ১ স্ত্রীর অনুপ্রেরণায় ৫৭ বছর বয়সে এসএসসি পাস করলেন পুলিশ সদস্য আব্দুস ছামাদ

রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ!

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১৫ আগস্ট, ২০২১

জামালপুরের সরিষাবাড়ীতে একটি রাস্তা দেড় যুগেও সংস্কার না হওয়ায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন এলাকাবাসী।

রোববার (১৫ আগস্ট) বিকেলে পৌরসভার বলারদিয়ার গ্রামের হিসু মণ্ডলবাড়ি মসজিদ থেকে বালিয়া ব্রীজ রোডের দুলালের দোকান পর্যন্ত রাস্তায় ধানের চারা রোপণ করেন এলাকাবাসী।

ধানের চারা রোপণকারী বলারদিয়ার গ্রামের আশরাফ আলী ও ফারুক হোসেনসহ স্থানীয়দের অভিযোগ, সরিষাবাড়ী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের প্রায় এক কিলোমিটার দৈর্ঘ্যের এই কাঁচা রাস্তাটি দেড় যুগ ধরে অবহেলায় পড়ে আছে। রাস্তাটি পাকাকরণ বা ইট বিছানো তো দূরের কথা, ন্যূনতম সংস্কারও করা হয় না। অথচ প্রতিদিন এ রাস্তা দিয়ে শত শত মানুষ চলাচল করে। কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতে বাধ্য হয়ে তারা রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন।

স্থানীয় নিশাত ইসলাম, ইব্রাহিম শেখ ও উর্মি বেগম জানান, রাস্তাটি খালের পাড়ে হওয়ায় প্রায়ই ভেঙে মানুষের বাড়ির আঙিনা পর্যন্ত চলে আসে। এলাকার লোকজন নিজ উদ্যোগে মাঝে মধ্যে মাটি ভরাট করে কোনোমতে চলাচলের ব্যবস্থা করেন। রাস্তা ভাঙা-চোরার জন্য রোগী ও বয়স্ক মানুষদের চলাচলে কষ্ট হয়। রিকশা-ভ্যান যেতে রাজি হয় না।

এলাকাবাসীর দাবি, নির্বাচনের আগে প্রার্থীরা এ রাস্তা পাকাকরণের আশ্বাস দিলেও নির্বাচিত হওয়ার পর তারা কথা রাখেননি। ভাঙা রাস্তাটির বিপরীত পাশেই খালের ধারে সাবেক মেয়র মিনিপার্ক নির্মাণ করে যান অথচ এ রাস্তার দিকে দৃষ্টি দেয়া হয়নি।

এ ব্যাপারে সরিষাবাড়ী পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. মনির উদ্দিন বলেন, পৌরসভায় আমি নতুন দায়িত্ব নিয়েছি, কিন্তু ৩ নম্বর ওয়ার্ডে রাস্তার সমস্যাগুলো দীর্ঘদিনের। ইতোমধ্যে বলারদিয়ার এলাকায় কয়েকটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। পর্যায়ক্রমে ওই ভাঙা রাস্তাটুকুও সংস্কারে উদ্যোগ নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি