1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

সেই দম্পতির প্রতিবন্ধী ভাতা কার্ড বাতিল

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২২ জুন, ২০২১

নেত্রকোনার মদনে সুস্থ হয়েও প্রতিবন্ধী ভাতা ভোগ করছিলেন তারু মিয়া ও সমলা আক্তার নামের এক দম্পতি। অবশেষে তাদের সেই ভাতা কার্ড বাতিল করেছে মদন উপজেলা সমাজসেবা অফিস।

মঙ্গলবার (২২ জুন) দুপুরে উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহ জামান আহমেদ দম্পতির কার্ড বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

মদন উপজেলার তিয়শ্রী ইউনিয়নের শিবপাশা গ্রামের মৃত কিতাব আলীর ছেলে তারু মিয়া ও তার স্ত্রী সমলা বেগমের শারীরিক প্রতিবন্ধকতা না থাকলেও কাগজে-কলমে তারা প্রতিবন্ধী। দুজনের নামেই রয়েছে সরকারি প্রতিবন্ধী ভাতার কার্ড। সেই কার্ড দিয়ে তিন মাস পর পর সাড়ে চার হাজার টাকা ভাতা তুলে নিচ্ছেন তার।

এ নিয়ে ‘সুস্থ হয়েও প্রতিবন্ধী ভাতা তুলছেন স্বামী-স্ত্রী’ শিরোনামে ২১ জুন সংবাদ প্রকাশের পর উপজেলা সমাজসেবা অফিস যাচাই বাছাইয়ের জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ফখর উদ্দিন আহম্মেদকে দায়িত্ব দেন। ইউপি চেয়ারম্যান রোববার সন্ধ্যায় সরেজমিনে প্রতিবন্ধী ভাতাভোগী দম্পতির বাড়ি শিবপাশা গ্রামে যান।

তাদেরকে সুস্থ সবল অবস্থায় দেখে অবৈধ ভাতা উত্তোলনের সত্যতা প্রমাণিত হয়। বিষয়টি উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে জানালে ভাতাভোগীর তালিকা থেকে ওই স্বামী-স্ত্রীর নাম বাতিল করা হয়।

ভাতা কমিটির সদস্য সচিব ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহ জামান আহমেদ বলেন, ‘সংবাদ প্রকাশের পর বিষয়টি আমাদের নজরে আসে। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের মাধ্যমে বিষয়টি তদন্ত করে সত্যতার প্রমাণ পাওয়া যায়। পরে ভাতাভোগী কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যানের নির্দেশে তাদের কার্ড তালিকা থেকে বাতিল করা হয়।’

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি