1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বুধবার, ১৫ মে ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
শিরোনামঃ
তাপপ্রবাহ আবারও শুরু, অব্যাহত থাকবে যতদিন সারা দেশে আজ থেকে নো হেলমেট, নো ফুয়েল: কাদের চট্টগ্রাম বন্দরে এমভি আবদুল্লাহর নাবিকেরা অনুমোদন নেই ৫ ইলেক্ট্রোলাইট ড্রিংকস কোম্পানির, মালিকদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা কোনো দেশের দেওয়া স্যাংশন আমরা কেয়ার করি না: ওবায়দুল কাদের বাংলাদেশের বিশ্বকাপের দল ঘোষণা, তাসকিন সহ–অধিনায়ক ঢাকায় এসেছেন যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু নালিতাবাড়ীতে ১২৯২ বস্তা ভারতীয় চোরাই চিনি উদ্ধার, গ্রেপ্তার ১ স্ত্রীর অনুপ্রেরণায় ৫৭ বছর বয়সে এসএসসি পাস করলেন পুলিশ সদস্য আব্দুস ছামাদ মামার জিম্মায় শিশু জায়েদকে দেওয়ার নির্দেশ হাইকোর্টের

মদনে এক মাস ধরে অবরুদ্ধ সাত পরিবার

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৪ জুন, ২০২১

নেত্রকোনার মদন উপজেলায় ১ মাস ধরে সাতটি পরিবারের যাতায়াতের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে। প্রভাবশালী প্রতিবেশীর বিরুদ্ধে ওই সাত পরিবারকে অবরুদ্ধ রাখার দাবি করেছে ভুক্তভোগীরা। ঘরের সামনে টিনের লম্বা বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দেয়ায় বাড়ি থেকে বের হতে পারছে না তারা।

ঘটনাটি ঘটেছে নেত্রকোনার মদন উপজেলার কাইটাইল ইউনিয়নের বারড়ী (সুতিয়ার পাড়) গ্রামে। বাড়ি থেকে বের হওয়ার বিকল্প রাস্তা না থাকায় কলা গাছের ভেলায় পুকুরের মধ্যে দিয়ে চলাচল করছে ওই সাত পরিবারে লোকজন।

স্থানীয় সূত্রে জানা গেছে, মদন উপজেলার কাইটাইল ইউনিয়নের বারড়ী (সুতিয়ায় পাড়) গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে নূর আমীনের সঙ্গে প্রতিবেশী মৃত শহীদ মিয়ার ছেলে সাদ্দামের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ নিয়ে এলাকায় কয়েক দফা সালিশি বৈঠক হলেও কোনো মীমাংসা হয়নি।

এক মাস আগে (বৈশাখ মাসে) তাদের মধ্যে তর্ক-বির্তক হলে প্রতিপক্ষ সাদ্দাম টিনের বেড়া দিয়ে ওই সাতটি পরিবারে লোকজনের যাতায়াতে একমাত্র রাস্তাটি বন্ধ করে দেয়। রাস্তা না থাকায় অবরুদ্ধ হয়ে পড়েছে ওই পরিবারের লোকজন।

এ ঘটনা সর্ম্পকে জানতে চাইলে নূর আমীন বলেন, আমরা পাঁচ ভাই ও দুই চাচা মিলে একই বাড়িতে বসবাস করি। আমরা সবায় পেশায় অটোরিকশাচালক। পাশের বাড়ির সাদ্দামের সঙ্গে আমাদের বাড়ির সামনের পুকুর নিয়ে বিরোধ আছে। বৈশাখ মাসে সাদ্দামের সঙ্গে তর্ক হলে সে রাস্তা বন্ধ করে দেয়।

তিনি বলেন, যাতায়াতের একমাত্র রাস্তাটি বন্ধ করে দেয়ায় অটোরিকশা নিয়ে বাড়িতে আসতে পারি না। কলা গাছের ভেলা দিয়ে পুকুরের মধ্যে দিয়ে যাতায়াত করছি। আমার ভাই মিলনের অটোরিকশাটি বাড়িতে আনা যায় না তাই পাশের বাড়ির শামছুর বাড়িতে রাখি। ছোট ভাই রোকনের অটোরিকশাটি এক মাস ধরে ঘরেই পড়ে আছে।

আয় রোজগাড়ের পথও বন্ধ। কিস্তি ঋণ নিয়ে রিকশা কিনেছিলাম। ঋণের টাকার চাপে তিনটি রিকশা বিক্রি করে দিয়েছি। এভাবে অবরুদ্ধ অবস্থায় থাকলে কিভাবে পরিশোধ করব ঋণ আর কি দিয়ে চালাব পরিবার। এসব কথা বলে কান্নায় ভেঙে পড়ে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেন তিনি।

প্রতিবেশী সাদ্দামকে বাড়িতে পাওয়া যায়নি। এ সময় তার মা রেখা আক্তার ও সাদ্দামের ভাই সানোয়ার বলেন, আমাদের সঙ্গে তাদের জমি নিয়ে দীর্ঘদিন ধরে ঝামেলা আছে। এ নিয়ে তারা আমাদের সঙ্গে প্রায় সময়েই ঝগড়া করে আবার আমাদের জায়গা দিয়ে অটোরিকশা আনা-নেয়া করে। আমাদের নিজেদের জায়গায় আমরা বেড়া দিয়েছি তাদের জায়গায় তো দিইনি।

এ ব্যাপারে কাইটাইল ইউপি চেয়ারম্যান সাফায়াত উল্লাহ রয়েল জানান, নূর আমীন ও সাদ্দামের মধ্যে বিরোধ রয়েছে। তবে রাস্তায় বেড়া দিয়েছে এমন বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে এলাকার গণ্যমাণ্য ব্যক্তিদের সঙ্গে আলোচনা করে বিষয়টি মীমাংসার চেষ্টা করব।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) উজ্জল কান্তি সরকার বলেন, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ জানান, বিষয়টি জেনে দ্রুতই ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি