1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন

দেওয়ানগঞ্জে অবৈধভাবে উত্তোলিত বালু নিলামে বিক্রি

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৮ জুন, ২০২১

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চুকাইবাড়ী ইউনিয়নের অন্তর্গত ফুটানি বাজার ঘাটে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় এক লাখ টাকার বালু নিলামে বিক্রি করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ। গতকাল সোমবার বিকেলে আকস্মিক অভিযানে এই জরিমানা করেন তিনি।

মোবাইল কোর্ট সূত্রে জানা যায়, যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় আশপাশের বাড়ি ঘর এবং ফসলি জমিতে তীব্র নদী ভাঙন দেখা দিয়েছে। এর প্রেক্ষাপটে অভিযান চালানো হয়েছে। অভিযানে নদী থেকে উত্তোলিত বালির দুটি ঢিবি (পিল) জব্দ করে ১ লাখ টাকায় নিলামে বিক্রি করে দেন ইউএনও। এ ছাড়া বালু উত্তোলনের কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করে থানায় নিয়ে আসা হয়। অভিযানের খবর পেয়ে বালু উত্তোলনের সাথে জড়িত সবাই পালিয়ে যায়।

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ মুঠোফোনে জানিয়েছেন, বালু উত্তোলন পরিবেশ এবং জীববৈচিত্র্যের জন্য মারাত্মক হুমকিস্বরূপ। বালু উত্তোলনের কারণে যমুনা নদীতে তীব্র ভাঙন দেখা দিয়েছে। জনগণের জানমাল রক্ষার্থে অভিযান চালানো হয়েছে এবং অবৈধভাবে বালু উত্তোলন এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ অব্যাহত রাখা হবে ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি